• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

লাদেনের মা-বোন নিহত

Laden11438426307আন্তর্জাতিক ডেস্ক : ইংল্যান্ডের উপকূলীয় শহর হ্যাম্পশায়ারে এক ব্যক্তিগত জেটবিমান বিধ্বস্তে আল-কায়েদাপ্রধান  প্রয়াত ওসামা বিন লাদেনের পরিবারের সদস্যরা নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তার সৎ মা ও বোন রয়েছেন।

শুক্রবার শহরের ব্ল্যাকবুশ বিমানবন্দরে বিমানটি অবতরণের সময় বিধ্বস্ত হয়। এতে পাইলট ও এর তিন যাত্রীর সবাই নিহত হন।

যুক্তরাজ্যের সৌদি আরব দূতাবাস এ তথ্য নিশ্চিত করেছে। এক বিবৃতিতে লাদেনের পরিবারের জন্য শোক ও সমবেদনা জানিয়েছেন যুক্তরাজ্যে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ আল-সউদ।

সৌদি দূতাবাস জানিয়েছে, তাদের দাফন কাজ দ্রুত সম্পন্ন করতে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে যুক্তরাজ্য সরকারের সঙ্গে কাজ করছে সৌদি সরকার। যুক্তরাজ্য সরকার এ ব্যাপারে পুর্ণ সহায়তা দেওয়ার আশ্বাস জানিয়েছে। নিহতদের নাম নিশ্চিত করেনি সৌদি দূতাবাস। তদন্ত কাজ শেষ করার পর যুক্তরাজ্যেই তাদের সমাহিত করা হবে বলে জানিয়েছে সৌদি দূতাবাস।

তবে লাদেন পরিবারের এক বন্ধু যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদসংস্থা এনবিসিকে জানিয়েছেন, দুর্ঘটনায় লাদেনের সৎ মা রাজা হাশিম, বোন সানা বিন লাদেন ও সানার স্বামী জুহাইর হাশিম নিহত হয়েছেন।

যুক্তরাজ্যে বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, এমব্রায়ের ফেনম-৩০০ প্লেনটি সৌদিভিত্তিক লাদেন পরিবারের ব্যবসায়িক মালিকানাধীন বিমান সংস্থার।

২০১১ সালে পাকিস্তানে মার্কিন বাহিনীর অভিযানে লাদেন নিহত হন। তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ৯/১১ হামলার অভিযোগ ছিল। ওই দিন প্লেন হাইজ্যাক করে নিউইয়র্ক শহরে অবস্থিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ও পেন্টাগনে হামলা চালায় সন্ত্রাসীরা। লাদেনের পরিবারের অনেক সদস্য যুক্তরাজ্যে বসবাস করেন।

তথ্যসূত্র : বিবিসি, গার্ডিয়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ